September 8, 2024, 1:50 am
Headline :
সালথার আটঘরে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে সম্প্রীতি সমাবেশ রাজশাহী জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য পদে দোয়া প্রত্যাশী সাজেদা বেগম সালথায় সময়ের প্রত্যাশা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন তেঁথুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত গাজীপুর মিউজিক এসোসিয়েশন এর পুর্নমিলনী ও কমিটি গঠন! সানজানার বাবা রিমান্ডে হিমায়িত খাদ্য পরিবহণ ট্রেনে চিলিং বগি ও ডাকের অন্যান্য গাড়িতে চিলিং ভ্যান চালু করা হবে-ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী কালীগঞ্জে একই শাড়িতে স্বামী-স্ত্রীর লাশ বাঘায় এক গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার সালথায় ৪লক্ষ টাকার নিষিদ্ধ চায়না জাল ধ্বংস

ইরানের কৃত্রিম উপগ্রহ নিয়ে আমেরিকার অভিযোগ সত্য নয়: রাশিয়া

পৃথিবীর কক্ষপথে ইরানের কৃত্রিম উপগ্রহ স্থাপন নিয়ে আমেরিকার অভিযোগ প্রত্যাখ্যান করে রাশিয়া বলেছে, ইরান নয় বরং আমেরিকা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব লঙ্ঘন করছে।

ভিয়েনায় আন্তর্জাতিক সংস্থাগুলোর সদরদপ্তরে নিযুক্ত রাশিয়ার স্থায়ী প্রতিনিধি মিখাইল উলিয়ানোভ গতকাল রোববার এক বক্তৃতায় এ অভিযোগ করেন। তিনি আমেরিকার বিরুদ্ধে পাল্টা অভিযোগ এনে বলেন, মার্কিন সরকার আন্তর্জাতিক অঙ্গনে দ্বৈত নীতি ও স্ববিরোধিতা চালু করেছে।

ইরান মহাকাশে কৃত্রিম উপগ্রহ পাঠিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ২২৩১ নম্বর প্রস্তাব লঙ্ঘন করেছে বলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও যে অভিযোগ করেছেন তা প্রত্যাখ্যান করে উলিয়ানোভ বলেন, আমেরিকার এ ব্যাখ্যা সঠিক নয়। ওয়াশিংটন ইরানের পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গিয়ে নিজেই নিরাপত্তা পরিষদের ২২৩১ নম্বর প্রস্তাব লঙ্ঘন করেছে বলে তিনি উল্লেখ করেন।

এর আগের দিন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছিলেন, ইরানের পরমাণু কর্মসূচির ব্যাপারে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ যে প্রস্তাব পাস করেছে তার সঙ্গে ইরানের কৃত্রিম উপগ্রহ পাঠানোর কোনো সম্পর্ক নেই।

গত বুধবার ইরান ‘নুর’ নামের কৃত্রিম উপগ্রহ মহাকাশে পাঠায় এবং এটি ভূপৃষ্ঠের ৪২৫ কিলোমিটার দূরের কক্ষপথে স্থাপিত হয়। এরইমধ্যে উপগ্রহটি ইরানের তিনটি নিয়ন্ত্রণ কেন্দ্রে সিগন্যাল পাঠাতে শুরু করেছে।



Our Like Page